সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৩৪ পূর্বাহ্ন

  ‘ট্রাফিক ব্যবস্থাপনা এবং নিরাপদ রাস্তা পারাপার সংক্রান্তে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত

  ‘ট্রাফিক ব্যবস্থাপনা এবং নিরাপদ রাস্তা পারাপার সংক্রান্তে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত

আজ (৬ সেপ্টেম্বর, ২০১৮) সকাল ১১.০০ টায় ট্রাফিক পশ্চিম বিভাগের আয়োজনে, ৮/৩ আওরঙ্গজেব রোড, মোহাম্মদপুর, ঢাকা, অঙ্গন কমিউনিটি সেন্টারে  ‘ট্রাফিক ব্যবস্থাপনা এবং নিরাপদ রাস্তা পারাপার সংক্রান্তে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপ-পুলিশ কমিশনার জনাব লিটন কুমার সাহা পিপিএম-বার, ট্রাফিক পশ্চিম বিভাগ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা। আরও উপস্থিত ছিলেন ট্রাফিক পশ্চিম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারগণ, সিনিয়র সহকারী পুলিশ কমিশনারগণ, ট্রাফিক ইন্সপেক্টরগণ, এবং ট্রাফিক পশ্চিম বিভাগের আওতাধীন স্কুল কলেজের প্রায় ১০০ জন শিক্ষক।

উক্ত মতবিনিময় সভায় ট্রাফিক পশ্চিম বিভাগের আওতাধীন স্কুল ও কলেজের উপস্থিত আমন্ত্রিত শিক্ষকবৃন্দ তাদের স্কুলের ছাত্রছাত্রীদের নিরাপদে রাস্তা পারাপার, স্কুলের নিকট যানবাহনসমূহের নিরাপদ গতিতে চলাচল, প্রতিষ্ঠানের সামনে জেব্রা ক্রসিং ও রোড মার্কিং স্থাপনের প্রয়োজনীয়তাসহ ট্রাফিক সংক্রান্তে অন্যান্য সমস্যাসমূহ তুলে ধরেন এবং সমস্যাগুলো কিভাবে সমাধান করা যায় সে বিষয়ে পরামর্শ প্রদান করেন। শিক্ষকবৃন্দ এ ধরনের মতবিনিময় সভা আয়োজন করার জন্য উপ-পুলিশ কমিশনার মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পরিশেষে, উক্ত সভার সভাপতি উপ-পুলিশ কমিশনার, ট্রাফিক পশ্চিম বিভাগ, ডিএমপি, মহোদয় উপস্থাপিত বিভিন্ন সমস্যসমুহ সমাধানের আশ্বাস দেন। নিরাপদ রাস্তা পারাপারের জন্য  তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের  তাদের স্কাউট ও বিএনসিসি সদস্যদেরকে নিয়োজিত করার জন্য অনুরোধ জানান।

তিনি আরও বলেন,  শুধু ট্রাফিক পুলিশের উপর দায় দিলে চলবে না, ট্রাফিক ব্যবস্থাপনা এবং নিরাপদ সড়কের জন্য বিআরটিএ, সিটি কর্পোরেশন, ছাত্রছাত্রীবৃন্দ, অভিভাবকবৃন্দ ও সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে। জনসাধারণকে সচেতন হতে হবে এবং ট্রাফিক আইন মেনে চলতে হবে। তিনি সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে উক্ত সভার সমাপ্তি ঘোষনা করেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com