সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৫৯ পূর্বাহ্ন

খুলনায় মেঘনা পেট্রোলিয়াম জ্বালানি তেল ডিপোতে অগ্নিকাণ্ডে দুজন নিহত

খুলনায় মেঘনা পেট্রোলিয়াম জ্বালানি তেল ডিপোতে অগ্নিকাণ্ডে দুজন নিহত

আজ সোমবার খালিশপুরে অবস্থিত ওই ডিপোতে আগুন লাগে। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের জন্য রক্ত প্রয়োজন। এলাকায় মাইকিং করে রক্ত সংগ্রহ করা হচ্ছে।

নিহতদের একজনের নাম কামাল অন্যজনের নাম রাজু আহমেদ। তিনি একটি ট্যাঙ্কলরির হেলপার। তিনি মেঘনা পেট্রোলিয়ামের কর্মী খুলনায় মেঘনা পেট্রোলিয়াম জ্বালানি তেল ডিপোতে অগ্নিকাণ্ডে দুজন নিহত ও ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। আগুনে তিনটি ট্যাঙ্কলরি ভস্মীভূত হয়ে যায়।

মেঘনা পেট্রোলিয়ামের খুলনার সহকারী জেনারেল ম্যানেজার এস এম আবদুল্লাহ জানান, প্রতিদিনের মতো আজও তিনটি ডেলিভারি পয়েন্ট থেকে তেল সরবরাহ চলছিল। সকাল ১০টা ৪০ মিনিটে হঠাৎ করে পেট্রল সরবরাহ পয়েন্টে আগুন লাগে। মুহূর্তের মধ্যে তিনটি পয়েন্টে থাকা তিনটি ট্যাঙ্কলরি পুড়ে যায়। ঘটনাস্থলে মেঘনা কর্মী কামাল ও ট্যাঙ্কলরির হেলপার রাজু আহমেদের মৃত্যু হয়।

ওই সময় ১০ জন আহত হন। আহতদের সাতজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এস এম আবদুল্লাহ দাবি করেন, নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থা দিয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ায় বড় ধরনের কোনো ক্ষতি হয়নি।

তবে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, ‘খবর পেয়েই আমরা দ্রুত ঘটনাস্থলে আসি। আমাদের চারটি ইউনিট একসঙ্গে কাজ করে। ভয়াবহ পরিস্থিতির আগেই আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ঘটনাস্থলে দুজনকে মৃত অবস্থায় পাওয়া যায়।’

রেজাউল করিম বলেন, ‘তিনটি ট্যাঙ্কলরিতে আগুন লাগে। ট্যাঙ্কলরিতে আগুন লাগলে বিস্ফোরণ হওয়ার আশঙ্কা থাকে। তবে আমরা তা হতে দিইনি। দুই ঘণ্টা পর্যন্ত আমরা পানি দিয়ে তা ঠান্ডা করেছি। যাতে পরে আর কোনো সমস্যা না হয়। আগুন সম্পূর্ণভাবে নেভানো হয়েছে।’

নিরাপত্তার কারণে আগুন লাগার স্থানে যেতে সময় নিচ্ছে ফায়ার সার্ভিস। সেখানে যাওয়ার পর আগুন লাগার কারণ জানা যাবে বলে জানান রেজাউল করিম।

খুলনা মহানগর পুলিশের (কেএমপি) ডেপুটি কমিশনার জাহাঙ্গীর হোসেন বলেন, ‘তিনটি লরিতে আগুন ধরে যায়। আগুনে দুজন মারা যান। লরিগুলোও আগুনে ভস্মীভূত হয়ে যায়। প্রাথমিকভাবে জানা গেছে, যান্ত্রিক ত্রুটির কারণে হয়েছে। তারপরও অনুসন্ধান চালাচ্ছি। অনুসন্ধানের পর প্রকৃত কারণ উদঘাটন করতে পারব।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com