রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:৫১ পূর্বাহ্ন

আফগানিস্তান এবং তালেবানদের মধ্যে আলোচনায় সমর্থন জানাতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

আফগানিস্তান এবং তালেবানদের মধ্যে আলোচনায় সমর্থন জানাতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্টের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও আসন্ন ঈদের প্রাক্কালে-আফগানিস্তানের ৯৯ তম স্বাধীনতা দিবসে আফগান সরকার তালেবানদের সঙ্গে যে অস্ত্রবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে তার পরিপ্রেক্ষিতে বলেছেন, দুই পক্ষের মধ্যে শান্তি কায়েমের ক্ষণ এখন সমুপস্থিত দেখে য্ক্তুরাষ্ট্র আনন্দিত ।

তিনি বলেন, আফগান জনগণ দীর্ঘদিন ধরে যে শান্তির জন্য উন্মুখ থেকেছে এই আহবানে তার প্রতিফলন রয়েছে । পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও আফগান প্রেসিডেন্ট আশরাফ গানিকে ঈদের শুভেচ্ছা জানিয়ে অস্ত্রবিরতি ঘোষণার প্রতি সমর্থন ব্যক্ত করেন। এর আগে আগস্টের প্রথম সপ্তাহে সিঙ্গাপুরে আসিয়ান পররাষ্ট্রমন্ত্রীদের সন্মেলনের সময় এক সংবাদ সম্মেলনে পম্পেও আফগান সরকার এবং তালেবানদের মধ্যে সংলাপের প্রতি সমর্থন ব্যক্ত করে বলেছিলেন, দুই পক্ষের মধ্যে মুখোমুখি সংলাপ এর প্রতি সমর্থন জানাতে ওয়াশিংটন প্রস্তুত রয়েছে।

উল্লেখ করা যেতে পারে, রবিবার আফগানিস্তানের ৯৯ তম স্বাধীনতা দিবস উপলক্ষে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প আফগান প্রেসিডেন্টকে শুভেচ্ছা জানান। এদিকে পাকিস্তানে নবনির্বাচিত ইমরান সরকার আফগানিস্থান কর্তৃপক্ষের এই অস্ত্র বিক্রির ঘোষণা কে সমর্থন জানিয়েছেন ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com