শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:৩৫ অপরাহ্ন

ভারতের কেরলে বন্যা মোকাবিলায় সাহায্যের আবেদন

ভারতের কেরলে বন্যা মোকাবিলায় সাহায্যের আবেদন

ভারতের দক্ষিণাঞ্চলে রাজ্য কেরলের ভয়াবহ বন্যা পরিস্থিতি মোকাবিলায় আপৎকালীন ভিত্তিতে দুহাজার কোটি টাকা সাহায্য চেয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ঊনিশ হাজার পাচশো বারো কোটি টাকা।

বন্যাবিধ্বস্ত কেরলের জন্য পাচশো কোটি টাকা ত্রাণের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে এই অর্থ সাহায্য করা হবে। বন্যায় মৃতদের পরিবার পিছু দু লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছেন নরেন্দ্র মোদী। পাশাপাশি, গুরুতর জখমদের প্রত্যেককে দেওয়া হবে পঞ্চাশ হাজার টাকা করে আর্থিক সাহায্য। সেইসাথে তেলেঙ্গানা পচিশ কোটি এবং পাঞ্জাব দিল্লী দশ কোটি টাকা করে আর্থিক সাহায্য দেবে কেরল সরকারকে বলে জানা গেছে ।

কেরলের এই ভয়াবহ বন্যায় ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন কমপক্ষে তিনশো চল্লিশ জন। প্রায় তিন লাখেরও বেশি মানুষকে অন্যত্র সরানো হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হেলিকপ্টারে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখার পরই পাচশো কোটি টাকা ত্রাণের কথা ঘোষণা করেন মোদী। এবং এর আগে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখে কেরলের জন্য একশো কোটি অর্থ সাহায্যের কথা ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বন্যা পরিস্থিতি পরিদর্শনের পর নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে বসেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। কেরলের বন্যা পরিস্থিতিকে অবিলম্বে জাতীয় বিপর্যয় হিসেবে ঘোষণা করার জন্য মোদীর কাছে আর্জি জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহল গান্ধী ।কলকাতা থেকে জানিয়েছেন পরমাশীষ ঘোষ রায় ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com