মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন

ছিনতাইকারীদের কল্যাণ ফান্ডের হদিস পেয়েছে ডিএমপি’র গোয়েন্দা বিভাগ

ছিনতাইকারীদের কল্যাণ ফান্ডের হদিস পেয়েছে ডিএমপি’র গোয়েন্দা বিভাগ

ছিনতাইকৃত টাকা ভাগাভাগি করে একটি নির্দিষ্ট টাকা জমা দিয়ে তৈরি হয়েছে কল্যাণ ফান্ড। যে ফান্ডের টাকা ব্যয় হয় সহযোগিদের আদালত হতে ছাড়িয়ে আনা ও চিকিৎসা কাজে। ছিনতাইকৃত টাকার কল্যাণ ফান্ডে আকার নেহাত কম নয়। এমনই এক ছিনতাইকারীদের কল্যাণ ফান্ডের হদিস পেয়েছে ডিএমপি’র গোয়েন্দা বিভাগ। ফান্ড থেকে উদ্ধারও হয়েছে ৮ লাখ টাকা। যা পুরোটাই ছিনতাইয়ের টাকা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা পুর্ব ও পশ্চিম বিভাগের কয়েকটি টিম গত ২৪ ঘন্টায় বিশেষ অভিযান পরিচালনা করে ৮ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের নাম- মোঃ সাজ্জাদ হোসেন @ সাগর, মোঃ আলী হাসান, সবুজ বিশ্বাস, মোঃ রকি@ নুরুজ্জামান, মোছাঃ মুক্তা বেগম, মোছাঃ বেবি আক্তার, মোছাঃ নুপুর @ ঝুমুর ও মোঃ লিটন মিয়া।

সেই সাথে তাদের নিকট হতে ছিনতাইকারী কল্যাণ ফান্ডের নগদ ৮ লক্ষ টাকা, ছিনতাই কাজে ব্যবহৃত ১ টি মাইক্রোবাস, ১ টি চাপাতি, ২টি চাকু ও ১২ টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

আজ ১৮ আগস্ট’১৮ দুপুর ২ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ সংক্রান্তে বিস্তারিত বলেন ডিবি’র অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ আবদুল বাতেন পিপিএম।

তিনি আরো বলেন, ১৭ আগস্ট, ২০১৮ তারিখ রাজধানীর নিউমার্কেট ও যাত্রাবাড়ী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছিনতাইকারীরা জানায়, তারা বিভিন্ন ধর্মীয় উৎসবকে সামনে রেখে মার্কেটে আসা ক্রেতাদের ভিড় যখন বেড়ে যায় তখন সুকৌশলে তারা মোবাইল টাকা পয়সা নিয়ে নেয়। এছাড়াও তারা ঢাকা শহরের বিভিন্ন স্থানে ছিনতাই করে।  তারা মাসে গড়ে ৪ থেকে ৫ লাখ টাকা ছিনতাই করে থাকে।

বিভিন্ন স্থানে অপরাধ সংগঠনের লক্ষে দ্রুত যাতায়াতের জন্য তারা আটককৃত মাইক্রোবাসটি ব্যবহার করত।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com