August 19, 2019, 8:38 am

সংবাদ শিরোনাম :
বিশ্বের বিভিন্ন স্থানে শেয়ার বাজারের দরপতনে অর্থনীতিবিদরা বৈশ্বিক মন্দার আভাষ দিচ্ছেন। যুক্তরাষ্ট্রের দুই আইনপ্রনেতাকে ইসরাইলে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা মিয়ানমারে সন্ত্রাসী হামলায় অন্তত ১৪ জন নিহত শোক দিবস উপলক্ষে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ বাড়ির ছাদ নোংরা থাকায় এবং এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় গুলশানে এক ব্যক্তিকে জরিমানা গাইবান্ধা – ঢাকা বিআরটিসির এসি বাস সার্ভিসের উদ্ধোধন রুশ যাত্রীবাহী বিমান ভুট্টাক্ষেতে জরুরি অবতরণ চীনা পন্যের ওপর ১০ শতাংশ কর সাময়িকভাবে বন্ধ করেছে যুক্তরাস্ট্র মালয়েশিয়া নিখোঁজ হওয়া ১৫ বছর বয়সী ফ্রেঞ্চ-আইরিশ তরুনীর ময়নাতদন্ত হয়েছে
ভারতের কেরালা রাজ্যে বৃষ্টি–বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল-২৬

ভারতের কেরালা রাজ্যে বৃষ্টি–বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল-২৬

এশীয়ান সংবাদ ডেস্ক: ভারতের কেরালা রাজ্যে বৃষ্টিবন্যায় মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল২৬। গোটা রাজ্যেই প্রবল বর্ষণে ভূমিধসে প্রাণহানির খবর আসছে। তৃতীয়বার রেড অ্যালার্ট জারি করাহয়েছে রাজ্যে।

উত্তর কেরালার ইদুক্কি জেলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্য জায়গায়ও ব্যাপক বিপর্যয়ের ঘটন্ঘটেছে। বুধবার থেকে টানা বৃষ্টিতে শুধু ইদুক্কি ও মালাপ্পুরমে ১৭ জনের মৃত্যু হয়েছে।

গত দুদিনে ১০ হাজার মানুষকে ১৫৭টি ত্রাণশিবিরে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। বিভিন্ন এলাকায় পানিরস্রোতের তোড়ে বাঁধের ২৪টি গেট খুলে দিতে হয়েছে। এর্নাকুলাম, আলাপ্পুঝা, ওয়েনাদ, কোজিকোড ওপালাক্কাদে জাতীয় বিপর্যয় মোকাবিলা টিম কাজ করছে।

বিভিন্ন জায়গায় উদ্ধারে নেমেছে সেনাবাহিনীর সদস্যরা। নামানো হয়েছে পুলিশ ও দমকল বাহিনীকেও।নিচু এলাকায় উদ্ধারের কাজ চলছে। কয়েক লাখ বাড়িঘর পানিতে তলিয়ে গেছে।

কোচি বিমানবন্দরেউঠানামা বন্ধ রাখা হয়েছিল বন্যার আশঙ্কায়। পেরিয়ার নদীর পানি বিপদসীমার উপর দিয়ে বইছে।বাতিল করা হয়েছে আলাপ্পুঝায় নির্ধারিত নেহরু জাতীয় বোট রেস।

কেরালা রাজ্যের মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন বলেছেন, রাজ্যের পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। শুক্রবারবন্যাদুর্গত জেলাগুলোতে স্কুলকলেজ বন্ধ রাখা হয়েছে। ইদুক্কি জলাধারে চূড়ান্ত সতর্কতা জারি করেছেবিদ্যুৎ দফতর। গত ২৬ বছরে এই প্রথম জলাধারের স্লুইস গেট খুলে দিতে হল।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com