শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:১৭ পূর্বাহ্ন

‘স্মাইল শো’তে প্রবাসীদের নিয়ে গাইলেন ফাহিম ফয়সাল

‘স্মাইল শো’তে প্রবাসীদের নিয়ে গাইলেন ফাহিম ফয়সাল

বিনোদন প্রতিবেদক: প্রবাসী বাংলাদেশিদের জন্য নতুন একটি গান গাইলেন কণ্ঠশিল্পী ও সুরকার ফাহিম ফয়সাল। ‘প্রবাস জীবন’ শিরোনামের নতুন এ গানটির কথা হচ্ছে- ‘এখানে সময়টা থমকে থাকে, চাঁদ উঠে কখন জানিনা, শ্রমে-ঘামে সুখ খুঁজে খুঁজে হায়, প্রবাস জীবন কেটে যায়।’ প্রবাসীদের সম্মানে রেজাউর রহমান রিজভীর কথায় গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন জাহিদ বাশার পংকজ। গানটিতে আরও কণ্ঠ দিয়েছেন মার্লিন, সুমি ও রিফাত।

এই বিষয়ে ফাহিম ফয়সাল বলেন, ‘প্রবাসী ভাই-বোনেরা তাদের জীবন বাজি রেখে স্বজনদের ছেড়ে বিদেশের মাটিতে বছরের পর বছর পড়ে থাকেন। তারা কখনও স্বপ্নেও ভাবেনি জীবনের একপর্যায়ে প্রবাসেই পাড়ি জমাতে হবে তাদের। কিন্তু জীবন-জীবিকার তাগিদে গৃহ পরিজন ছেড়ে থাকতে হয় দূরপ্রবাসে। সেখানে তাদের রক্ত পানি করে অর্থ উপার্জন করে সে অর্থ দেশে স্বজনদের কাছে পাঠায়। তাদের একটাই উদ্দেশ্য, প্রিয়জনের মুখে হাসি ফুটানো।

প্রিয়জনকে দূরে রেখে প্রবাস জীবন কাটানো যে কতটা কষ্টের তা একমাত্র তারাই বুঝে। তাদের কষ্টার্জিত সে অর্থ দেশের অর্থনীতিতেও গুরুত্বপূর্ণ অবদান রাখে। প্রবাসীদের আবেগ ও দুঃখ নিয়ে এ গানাটি গাইতে পেরে একজন সংগীতশিল্পী হিসেবে আমি খুব গর্বিত ও আনন্দিত।

নন্দিত উপস্থাপক খন্দকার ইসমাইল এর পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় প্রবাসীদের সম্মানে ‘প্রবাস জীবন’ গানটি প্রচার হবে আগামী ১১ আগস্ট, শনিবার রাত ১১টায় এটিএন বাংলার বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘স্মাইল শো’তে।

‘স্মাইল শো’র উপস্থাপক খন্দকার ইসমাইল বলেন, ‘অনুষ্ঠানের এবারের পর্বটি উৎসর্গ করে সাজানো হয়েছে অভিবাসীদের প্রতি। নির্মল বিনোদনের পাশাপাশি শিক্ষা, সমাজসেবা আর দেশপ্রেমের প্রেরণা যোগায় ‘স্মাইল শো’। বাংলাদেশে বৈদেশিক মুদ্রা অর্জনের দ্বিতীয় বৃহত্তম খাত হলো প্রবাসীদের পাঠানো রেমিটেন্স। অর্থ উপার্জন করতে গিয়ে এক সময় ক্লান্ত হয়ে পড়া প্রবাসীদেরও স্বপ্ন থাকে। সেই স্বপ্ন নিজ দেশে, নিজ মাটিতে ফিরে এসে শান্তির পরশ পাওয়া। যাদের পাঠানো রেমিটেন্সে দেশের অর্থনীতির চাকা হয় বেগবান। সেই প্রবাসীরা ভালো থাকুক। তাদের পরিবারে সমৃদ্ধি আসুক। সেই প্রত্যাশায় সাজানো হয়েছে এবারের স্মাইল শো।

অনুষ্ঠানটি গ্রন্থণা করেছেন সজল আমিন, প্রযোজনা করেছেন আসলাম শিকদার ও সমন্বয়কারী আরিফুল ইসমলাম।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com