শিরোনাম :
বিশ্বকাপ ফুটবল খেলায় জয় পেয়েছে সুইডেন, বেলজিয়াম এবং ইংল্যাণ্ড অবৈধ অভিবাসন প্রত্যাশী মা বাবার কাছ থেকে শিশুদের পৃথক করার ট্রাম্প প্রশাসনের নীতির পক্ষে যুক্তি দিচ্ছেন যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ নিরাপত্তা প্রধান বিডি নিউজ ২৪ ডটকমের ওয়েবসাইট বন্ধের নির্দেশ রাশিয়া বিশ্বকাপ ২০১৮ টিভিতে আজকের খেলা চীন গেলেন উত্তর কোরিয়ার নেতা কিম রাজধানীতে মাদক বিরোধী বিশেষ অভিযান মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৩৩ জন গ্রেফতার রাশিয়া যাওয়ার পথে মারাত্মক দুর্ঘটনারি মুখে পড়েছিল সৌদি আরবের ফুটবল টিম গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী কে বিজয়ী করতে প্রচার-প্রচারণায় নামছে কেন্দ্রীয় ১৪ দল।  যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরীয় সেনাবাহিনী আসন্ন যৌথ মহড়াটি বাতিল গত বছর ১০ লাখ ৮ হাজার ৫২৫ জন কর্মী প্রেরণ করে দেশের বৈদেশিক কর্মসংস্থানের ইতিহাসে সর্বোচ্চ রেকর্ড স্থাপন করেছে : নুরুল ইসলাম

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে তিনি ঢাকা থেকে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। পরে সেখান থেকে সড়কপথে ইনানীর একটি হোটেলে ওঠেন।

এরপর বিকেল সাড়ে ৩টার দিকে প্রিয়াঙ্কা চোপড়া মেরিনড্রাইভ সড়ক হয়ে টেকনাফের বাহারছড়ার শামলাপুর ডায়রিয়া ট্রিটম্যান্ট সেন্টার পরিদর্শন করেন এবং সেখানে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শিশুদের সঙ্গে কথা বলেন।

‘ফ্যাশন’ খ্যাত বলিউডের নামজাদা এই অভিনেত্রী শুধু একজন অভিনেত্রীই নন, তিনি জাতিসংঘের শিশু তহবিলের (ইউনিসেফ) শুভেচ্ছা দূত। আর এরই সুবাদে আজ রোহিঙ্গাদের পাশে এসে দাঁড়ান তিনি।

পরিদর্শনের সময় রোহিঙ্গা শিশুরা প্রিয়াঙ্কা চোপড়াকে দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠে। প্রিয়াঙ্কা চোপড়াও কথা বলেন হাসিমুখে। শিশুদের সঙ্গে বেশ কয়েকবার বাংলায় কথা বলেন তিনি। তাদের পড়াশুনার খোঁজ-খবর নেন। যাওয়ার সময় শিশুরা প্রিয়াঙ্কার হাত ধরে দৌঁড়াতে থাকে। প্রিয়াঙ্কা ওদের বলেন, ‘শুকরিয়া। খোদা হাফেজ। ফির মিলেঙ্গে (আবার দেখা হবে)।’ এ সময় শিশুদের পড়াশোনা করতেও বলেন তিনি।

প্রিয়াঙ্কা চোপড়া ১৯ মে ব্রিটিশ রাজপরিবারের আমন্ত্রণে প্রিন্স হ্যারি আর মেগান মার্কেলের রাজকীয় বিয়েতে উপস্থিত ছিলেন। সেখান থেকে তিনি দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইনসের একটি উড়োজাহাজে আজ সকালে ঢাকায় আসেন। ঢাকায় এসে ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে প্রিয়াঙ্কা চোপড়া লিখেন, ‘রোহিঙ্গা উদ্বাস্তু ক্যাম্পে যাচ্ছি। আমার ইনস্টাগ্রামে সেখানকার সব অভিজ্ঞতা শেয়ার করব। আমাকে অনুসরণ করতে থাকুন। এ বিষয়টি নিয়ে বিশ্বের ভাবা উচিত। আমাদেরও ভাবতে হবে।

কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র আফরাজুল হক টুটুল জানান, প্রিয়াঙ্কা চোপড়া ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে চারদিনের সফরে বাংলাদেশ এসেছেন। কাল মঙ্গলবার সকালে প্রথমে তিনি টেকনাফের সাবরাং খারীয়াখালী, লেদা ও উনছিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এরপর বিকেলে উখিয়ার বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। বুধবার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন প্রিয়াঙ্কা। বৃহস্পতিবার সকালে (২৪ মে) কক্সবাজার ত্যাগ করবেন এই বলিউড অভিনেত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..