শিরোনাম :
হবিগঞ্জে মাদকের বিশেষ অভিযান গ্রেফতার ৩৪ মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক স্থায়ী প্রতিনিধির সঙ্গে মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের সৌজন্য সাক্ষাৎ গায়ক বব ডিলানের একটি গিটারের নিলামে মূল্য উঠেছে অর্ধ মিলিয়ন ডলার। রাশিয়াজুড়ে ৭ হাজার ৪শ’ হেক্টরের বেশি বনাঞ্চলে দাবানল রফতানি উন্নয়ন তহবিলের ঋণসীমা বাড়লো ২০১৭ সালের তৃতীয় বর্ষ অনার্স বিশেষ পরীক্ষার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরণ ২৩ মে থেকে শুরু হ আরেকটি বড় অনুষ্ঠানে অনুপস্থিত সৌদি যুবরাজ মোহাম্মদ ভ্রাম্যমান আদালত ৪০০ মন আম ও ৪৮৬ কাদি কলা ধ্বংস করে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : আবুল মাল আবদুল মুহিত

চীন সীমান্তের কাছাকাছি ক্যাসিনোতে নিরাপত্তা বাহিনীর উপর আক্রমণ

মিয়ান্মারের উত্তরাঞ্চলের একটি জাতিগোষ্ঠিগত বিদ্রোহী দল চীন সীমান্তের কাছাকাছি একটি ক্যাসিনোতে নিরাপত্তা বাহিনীর উপর আক্রমণ চালালে ১৫ জন অসামরিক লোক এবং নিরাপত্তা বাহিনীর চার জন সদস্য এতে নিহত হয়। আহত হয় আরও কুড়িজন।

সরকারি মুখপাত্র জাও হাতেই বলেন যে বিদ্রোহীদের এই অভিযান ছিল, ধ্বংসাত্মক সন্ত্রাসী হামলা। বিদ্রোহী গোষ্ঠি Ta’ang National Liberation Army বা TNLA, শান অঙ্গরাজ্যের মিউজ শহরে আজ এই আক্রমণের দায় স্বীকার করে।

TNLA ‘এর মুখপাত্র কর্ণেল তার আইক কিয়াও বলেন যে এই হামলার লক্ষ্য ছিল সেনাসদস্যরা এবং মিলিশিয়া যারা কীনা এই ক্যাসিনো পরিচালনা করে। তবে তিনি স্বীকার করেন যে এই ক্রসফায়ারে অসামরিক লোকজন ও হতাহত হতে পারে।

শান রাজ্যটি মিয়ান্মার এবং চীনের ইউনান প্রদেশের সীমান্তে অবস্থিত এবং সেখানে দু দেশের মধ্যে ব্যবসা বানিজ্য হয়ে থাকে। হচ্ছে অনেকগুলো দলের মধ্যে একটি যারা কীনা মিয়ান্মারের উত্তরাঞ্চলের জন্য আরো স্বায়ত্বশাসনের জন্য লড়াই করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..