খুলনা সিটি নির্বাচনে সাদা পোশাকে দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করার প্রতিবাদে হাইকোর্টে রিট করেছে বিএনপি

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সাদা পোশাকে দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করার প্রতিবাদে হাইকোর্টে রিট করেছে বিএনপি। আজ রোববার বিচারপতি মাইনুল ইসলামের আদালতে এ রিট আবেদন করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ আজ রোববার রাজধানীর গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ তথ্য জানান।

মওদুদ আহমদ বলেন, খুলনা সিটি নির্বাচনে প্রচারণা চালাতে যাওয়া বিএনপি নেতাকর্মীদের সাদা পোশাকে গ্রেপ্তার ও হয়রানি করার কারণে ক্ষতিপূরণ চেয়ে একটা রিট আবেদন করেছি। আদালত সদয় হয়ে আমাদের রিট গ্রহণ করেছেন। আগামীকাল এ রিটের শুনানি হবে।

জাতীয় প্রেসক্লাবের সামনে গত ৬ মার্চ বিএনপির মানববন্ধন শেষে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুকে এভাবে আটক করে নিয়ে যান সাদা পোশাক পরা পুলিশ সদস্যরা। ছবি : এফএনএস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, নির্বাচনী প্রচারণায় বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেপ্তার না করতে সুপ্রিম কোর্টের একটা আদেশ আছে যাতে সাদা পোশাকে কাউকে গ্রেপ্তার করা না হয়। কিন্তু খুলনা সিটিতে ও বিভিন্ন সময় বিএনপির কর্মসূচি চলাকালে আদালতের রায় অমান্য করে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করা হয়েছে।

মওদুদ আহমদ বলেন, রিট আবেদনে দলীয় কর্মসূচি চলাকালে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ছাত্রদল নেতা মিজানুর রহমান রাজসহ সাদা পোশাকে আটক পাঁচজনের জন্য ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

     এই ক্যাটাগরীর আরো খবর..