শিরোনাম :
ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনের তাগিদ দিয়েছেন গণমাধ্যমের প্রতিনিধিরা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ঝিনাইদহ ১নং সাধূুুুহাটি ইউনিয়নে ২০১৮-২০১৯ সালের উম্মক্ত বাজেট ঘোষনা চুয়াডাঙ্গায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত লক্ষ্মীপুরে মাদক ব্যবাসয়ী গ্রেফতার লক্ষ্মীপুর কারাগারে আসামির মৃত্যু পঞ্চগড়ে চলতি মৌসুমে লিচু চাষিদের মুখে হাসি ফুটেছে মাদক বিরোধী অভিযান প্রশংসিত হলেও বিএনপির তা ভালো লাগছে না : ওবায়দুল কাদের। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন অভিনেত্রী তাজিন আহমেদ নাজিমের পরিবারকে কেন কোটি টাকা ক্ষতিপূরণ নয়- হাইকোর্ট

ইন্দোনেশিয়ার তিনটি গির্জায় আত্মঘাতী বোমা বিস্ফোরণ

ইন্দোনেশিয়ার তিনটি গির্জায় আত্মঘাতী বোমা বিস্ফোরণ । সুরাবায়া শহরে ঐ আক্রমণে অন্তত ১১ জন নিহত এবং ৪১ জন আহত হয়েছেন। আত্মঘাতী ঐ পরিবারের মধ্যে শিশু এবং উঠতি বয়সী ছেলে মেয়ে ও ছিল।

কথিত ইসলামিক স্টেট ইন্দোনেশিয়ার এই দ্বিতীয় বৃহত্তম শহরে বিস্ফোরণ ঘটানোর দায় স্বীকার করেছে। জাতীয় পুলিশ প্রধান টিটো কারনাভিয়ান বলেছেন , বোমাবজদের মধ্যে ছিল পরিবারের বাবা-মা , দুই কন্যা যাদের বয়স ৯ এবং ১২ আর দু জন কিশোর বয়সী পুত্র। তিনি বলেন তারা ইসলামিক স্টেট দ্বারা অনুপ্রাণিত জেমাহ আনশারুত দৌলা গোষ্ঠিটির সঙ্গে সম্পৃক্ত ছিল।

ইন্দোনেশিয়ার মুসলিম ও খ্রীষ্টান সংগঠনগুলো এই আক্রমণের নিন্দে করেছে এবং এই বলে বিবৃতি দিয়েছে যে পৃথিবীতে এমন একটি ধর্মো নেই যারা লক্ষ্য অর্জনে সন্ত্রাসকে যৌক্তিক বলে মনে করে। এই সংগঠনগুলো সরকারকে , সন্ত্রাসবাদ ও উগ্রবাদ মোকাবিলায় দ্রুত এবং চূড়ান্ত ব্যবস্থা নিতে আহ্বান জানায়।

পুলিশ সুরাবায়া শহরের সব গির্জা সাময়িক ভাবে বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। ঐ শহরে বিশাল একটি খাদ্য উৎসবো বাতিল করা হয়েছে।

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার সব গির্জা আজ সকালের প্রার্থনা সভা বাতিল করে। সুরাবায়ায় বোমা হামলার পর জার্কার্তায় উচ্চ সতর্কীকরণ জারি করা হয়েছে। জাতীয় পুলিশ রাজধানীতে , বিশেষত গুরুত্বপুর্ণ স্থানগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরালো করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..