শিরোনাম :
হবিগঞ্জে মাদকের বিশেষ অভিযান গ্রেফতার ৩৪ মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক স্থায়ী প্রতিনিধির সঙ্গে মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের সৌজন্য সাক্ষাৎ গায়ক বব ডিলানের একটি গিটারের নিলামে মূল্য উঠেছে অর্ধ মিলিয়ন ডলার। রাশিয়াজুড়ে ৭ হাজার ৪শ’ হেক্টরের বেশি বনাঞ্চলে দাবানল রফতানি উন্নয়ন তহবিলের ঋণসীমা বাড়লো ২০১৭ সালের তৃতীয় বর্ষ অনার্স বিশেষ পরীক্ষার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরণ ২৩ মে থেকে শুরু হ আরেকটি বড় অনুষ্ঠানে অনুপস্থিত সৌদি যুবরাজ মোহাম্মদ ভ্রাম্যমান আদালত ৪০০ মন আম ও ৪৮৬ কাদি কলা ধ্বংস করে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : আবুল মাল আবদুল মুহিত

ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন এড স্মিথ।

ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক টেস্ট ব্যাটসম্যান এড স্মিথ। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এই ঘোষনা দিয়েছে।
ইসিবি জানিয়েছে জেমস হুইটিকারের স্থলাভিষিক্ত স্মিথ সিনিয়র টেস্ট দল ছাড়াও টি২০ ও ওয়ানডে দলের খেলোয়াড় নির্বাচনে কাজ করবেন।
এদিকে নতুন দায়িত্ব পেয়ে ক্রিকেট লেখক ও ব্রুডকাস্টার স্মিথ বলেছেন, ‘জাতীয় দলের নির্বাচকের দায়িত্ব পেয়ে আমি দারুন খুশী। আগে আমি যা করেছি তা নিয়েও আমি দারুন সন্তুষ্ট ছিলাম। কিন্তু ইংলিশ ক্রিকেটের উন্নয়নে একেবারে সামনে থেকে কাজ করার এই সুযোগ পাওয়া সত্যিই সৌভাগ্যের।’
ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণীতে ডিগ্রীপ্রাপ্ত ৪০ বছর বয়সী স্মিথ ইসিবির এক বিবৃতিতে বলেছেন, নির্বাচন ও প্রতিভা বাছাইয়ের বিষয়টি নিয়ে সবসময়ই আমি আগ্রহী ছিলাম। ইংল্যান্ড ক্রিকেটের জন্য এই সময়টা বেশ ভাল যাচ্ছে। হেড কোচ ট্রেভর বেলিস, টেস্ট অধিনায়ক জো রুট ও সীমিত ওভারের অধিনায়ক এভিন মরগ্যানের সাথে কাজ করতে আমি মুখিয়ে আছি। আমাদের সামনে এখন একটাই চ্যালেঞ্জ, সব ধরনের ফর্মেটে ধারাবাহিকতা বজার রাখার জন্য প্রতিভার সন্ধান করা।
তিন সদস্যের প্যানেলে বেলিসের সাথে স্থায়ী চাকুরীতে নিয়োগ পেয়েছেন স্মিথ। কেন্ট ও মিডলসেক্সের সাবেক এই ব্যাটসম্যান কাউন্টিতে চমৎকার ফর্মে থাকা অবস্থায় ইংল্যান্ডের হয়ে ২০০৩ সালে তিনটি হোম টেস্ট খেলেছেন। প্রথম টেস্ট ইনিংসে তিনি ৬৪ রান করলেও পরের চারটি ইনিংসে মাত্র ২৩ রান করে দল থেকে বাদ পড়েন।
ইংল্যান্ড ক্রিকেটের পরিচালক ও ইংল্যান্ডের সাবেক অধিনায়ক এন্ড্রু স্ট্রস বলেছেন, বেশ কয়েকটি কারনে এই পদের জন্য স্মিথই যোগ্য ব্যক্তি ছিলেন। প্রতিভা বাছাইয়ের ক্ষেত্রে তার অসাধারণ দক্ষতা রয়েছে। এই বিষয়ের ওপর সে যথেষ্ঠ পরিমান রিসার্চ করেছে। আন্তর্জাতিক ক্রিকেটে তার শক্তিশালী প্রাতিষ্ঠানিক দক্ষতা ও অভিজ্ঞতা আছে। একেবারে নতুন চিন্তা ভাবনা নিয়ে সে এই কাজ করতে আসবে। আশা করছি তার ধারণাগুলো ইংল্যান্ডের ক্রিকেটে কাজে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..