শিরোনাম :
বিশ্বকাপ ফুটবল খেলায় জয় পেয়েছে সুইডেন, বেলজিয়াম এবং ইংল্যাণ্ড অবৈধ অভিবাসন প্রত্যাশী মা বাবার কাছ থেকে শিশুদের পৃথক করার ট্রাম্প প্রশাসনের নীতির পক্ষে যুক্তি দিচ্ছেন যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ নিরাপত্তা প্রধান বিডি নিউজ ২৪ ডটকমের ওয়েবসাইট বন্ধের নির্দেশ রাশিয়া বিশ্বকাপ ২০১৮ টিভিতে আজকের খেলা চীন গেলেন উত্তর কোরিয়ার নেতা কিম রাজধানীতে মাদক বিরোধী বিশেষ অভিযান মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৩৩ জন গ্রেফতার রাশিয়া যাওয়ার পথে মারাত্মক দুর্ঘটনারি মুখে পড়েছিল সৌদি আরবের ফুটবল টিম গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী কে বিজয়ী করতে প্রচার-প্রচারণায় নামছে কেন্দ্রীয় ১৪ দল।  যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরীয় সেনাবাহিনী আসন্ন যৌথ মহড়াটি বাতিল গত বছর ১০ লাখ ৮ হাজার ৫২৫ জন কর্মী প্রেরণ করে দেশের বৈদেশিক কর্মসংস্থানের ইতিহাসে সর্বোচ্চ রেকর্ড স্থাপন করেছে : নুরুল ইসলাম

সিরিয়ায় ফের পশ্চিমা হামলা হলে তা বৈশ্বিক নৈরাজ্য তৈরি করতে পারে: পুতিন

সিরিয়ায় ফের পশ্চিমা হামলা হলে তা বৈশ্বিক নৈরাজ্য তৈরি করতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রোববার তিনি এ হুঁশিয়ারি দেন বলে ক্রেমলিনের এক বিবৃতির বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এতে বলা হয়, রোববার পুতিন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে টেলিফোনে আলাপ করেন। ফোনালাপে তারা সম্মত হন যে, সাত বছর ধরে সংঘর্ষ চলা সিরিয়ায় তৈরি হওয়া রাজনৈতিক সমাধানের সুযোগ পশ্চিমা হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্রেমলিনের বিবৃতিতে বলা হয়, ‘হাসান রুহানির সঙ্গে আলাপে ভ্লাদিমির পুতিন বিশেষভাবে জাতিসংঘের সনদ লঙ্ঘন করে এই ধরনের কার্যক্রম চলতে থাকলে তা নিশ্চিতভাবেই আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে নৈরাজ্যের দিকে এগিয়ে নেবে।’

জাতিসংঘে মার্কিন দূত নিকি হ্যালি এক টেলিভিশন অনুষ্ঠানে বলেন, সিরিয়ায় যে রাসায়নিক অস্ত্র ব্যবহৃত হয়েছে তার সঙ্গে সম্পর্কিত যন্ত্রপাতিসমূহ কেনাবেচায় সম্পৃক্ত— এমন কোম্পানিগুলোর বিরুদ্ধে সোমবার নতুন অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করতে পারে যুক্তরাষ্ট্র।

সিরিয়ার দুমায় রাসায়নিক হামলা দেশটির প্রেসিডেন্ট বাশার আল আসাদ জড়িত এমন অভিযোগের প্রেক্ষাপটে শনিবার প্রথম প্রহরে দেশটির রাজধানী দামেস্ক ও হোমস নগরীতে একযোগে ক্ষেপণাস্ত্র হামলা চালায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্স।

হামলার পর পেন্টাগনের এক বিবৃতিতে বলা হয়, গত ৭ এপ্রিল দুমায় যে রাসায়নিক হামলা চালানো হয়েছিল তার সঙ্গে সম্পর্কিত তিনটি রাসায়নিক অস্ত্র কারখানা লক্ষ্য করে ১০৫টি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে, যার সবগুলোই লক্ষ্যে আঘাত হেনেছে।

তবে রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হয়, সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা বেশির ভাগ ক্ষেপণাস্ত্রই প্রতিহত করেছে।

এই হামলার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়ার সরকারকে সতর্ক করে দিয়ে বলেন, সিরিয়ায় নতুন করে রাসায়নিক অস্ত্র ব্যবহার করা হলে যুক্তরাষ্ট্র আবারও হামলা চালাবে। এজন্য তার দেশ প্রস্তুত রয়েছে।

ট্রাম্পের এমন হুংকারের জবাবেই রোববার বৈশ্বিক নৈরাজ্যের হুঁশিরারি দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..