শিরোনাম :
বিশ্বকাপ ফুটবল খেলায় জয় পেয়েছে সুইডেন, বেলজিয়াম এবং ইংল্যাণ্ড অবৈধ অভিবাসন প্রত্যাশী মা বাবার কাছ থেকে শিশুদের পৃথক করার ট্রাম্প প্রশাসনের নীতির পক্ষে যুক্তি দিচ্ছেন যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ নিরাপত্তা প্রধান বিডি নিউজ ২৪ ডটকমের ওয়েবসাইট বন্ধের নির্দেশ রাশিয়া বিশ্বকাপ ২০১৮ টিভিতে আজকের খেলা চীন গেলেন উত্তর কোরিয়ার নেতা কিম রাজধানীতে মাদক বিরোধী বিশেষ অভিযান মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৩৩ জন গ্রেফতার রাশিয়া যাওয়ার পথে মারাত্মক দুর্ঘটনারি মুখে পড়েছিল সৌদি আরবের ফুটবল টিম গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী কে বিজয়ী করতে প্রচার-প্রচারণায় নামছে কেন্দ্রীয় ১৪ দল।  যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরীয় সেনাবাহিনী আসন্ন যৌথ মহড়াটি বাতিল গত বছর ১০ লাখ ৮ হাজার ৫২৫ জন কর্মী প্রেরণ করে দেশের বৈদেশিক কর্মসংস্থানের ইতিহাসে সর্বোচ্চ রেকর্ড স্থাপন করেছে : নুরুল ইসলাম

ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু

রাজধানী ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ রোববার সন্ধ্যায় আবার শুরু হয়েছে।
এর আগে, রোববার দুপুরে ঢাকা- জামালপুরের মধ্যে চলাচলকারি জামালপুর কমিউটার ট্রেন ঢাকায় ফেরার পথে টঙ্গী রেলওয়ে স্টেশনের পূর্বে নতুন বাজার এলাকায় একটি বগি লাইনচ্যুত হয়। এতে ৪ জন যাত্রী নিহত ও প্রায় ৩০ জন আহত হয়।
টঙ্গী রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, নিহতদের মধ্যে দুইজনের পরিচয় জানা গেছে, তারা হলেন শাহাদাত হোসেন (৩৫) এবং আমির উদ্দিন (৩৮)। তারা দু’জনই রিকশা চালক এবং তাদের বাড়ি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায়।
তিনি জানান, নিহত অপর দুইজনের পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি। আহতদেরকে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল এবং ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অন্যদিকে, দুর্ঘটনার খবর জানার পরপরই রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের জানান, ঘটনা তদন্তে রেলওয়ের প্রধান প্রকৌশলী (পূর্ব) মো. আরিফুজ্জামানকে আহবায়ক করে ৩ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।
কমিটির অন্য সদস্যরা হলেন- প্রধান যান্ত্রিক প্রকৌশলী পূর্ব মিজানুর রহমান এবং প্রধান সিগনাল ও টেলিকম ইঞ্জিনিয়ার পূর্ব চন্দন কুমার দাস। আগামী ৩ দিনের মধ্যে কমিটি তাদের রিপোর্ট পেশ করবে।
রেলপথ মন্ত্রী এ সময় বলেন, ‘নিহতদের আর্থিক সহায়তা দেয়া হবে এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হবে’। বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন সহ উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..