শিরোনাম :
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় পূর্ণ সংহতি প্রকাশ নেতাদের উন্নয়ন পেতে হলে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে: শিল্পমন্ত্রী ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন এড স্মিথ। জাপান উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় দেশে ফিরেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি ঝালকাঠিতে কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ ইয়াবাসহ যাত্রাবাড়ীতে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার গ্রেফতার ৫ রানী দ্বিতীয় এলিজাবেথের সাথে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

আরব লীগের শীর্ষ সম্মেলনে সিরিয়া, ইরান প্রাধান্য

সিরিয়া নিয়ে বিশ্ব নেতাদের দ্বন্দ্ব ও সৌদি আরবের সাথে ইরানের উত্তেজনান বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে আরব লীগ নেতৃবৃন্দ রোববার রিয়াদে শীর্ষ সম্মেলনে বসছে।
তবে এই সম্মেলনে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদকে ডাকা হয়নি। তাকে বাইরে রেখেই আরব লীগ নেতারা সিরিয়ার বিষয়ে আলোচনা করবেন। যদিও আরব লীগ থেকে সিরিয়া বহিষ্কৃত।
খবর এএফপি’র।
এদিকে আরব লীগের ২২ দেশকে সাথে নিয়ে সৌদি আরব তার পুরনো প্রতিদ্বন্দ্বী দেশ ইরানকে মোকাবেলা করতে চায়।
আঞ্চলিক প্রতিদ্বন্দ্বী এই দুই দেশ সিরিয়া ও ইয়েমেনে এক ধরণের যুদ্ধে লিপ্ত রয়েছে। এছাড়া উভয় দেশ ইরাক ও লেবাননে পরষ্পর বিরোধী অবস্থানে রয়েছে। যুক্তরাষ্ট্রের নেতৃত্বে ফ্রান্স ও যুক্তরাজ্য সিরিয়াতে বিমান হামলা চালানোর ২৪ ঘন্টা পর আরব লীগ নেতারা এই সম্মেলনে বসছেন।
দামেস্ক সরকারের বিরুদ্ধে রসায়নিক অস্ত্র ব্যবহারের অভিযোগ এনে তিন দেশ সিরিয়ায় বিভিন্ন স্থাপনায় বিমান হামলা চালিয়েছে।
সৌদি আরব বিমান হামলার পক্ষে তার অবস্থান জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..