শিরোনাম :
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় পূর্ণ সংহতি প্রকাশ নেতাদের উন্নয়ন পেতে হলে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে: শিল্পমন্ত্রী ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন এড স্মিথ। জাপান উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় দেশে ফিরেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি ঝালকাঠিতে কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ ইয়াবাসহ যাত্রাবাড়ীতে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার গ্রেফতার ৫ রানী দ্বিতীয় এলিজাবেথের সাথে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বর্ষবরণ উদযাপন

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুরজেলা প্রতিনিধি :
বাংলা নববর্ষ পহেলা বৈশাখ বাঙ্গালীর প্রানের উৎসব লক্ষ্মীপুরে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ষবরণ (বাংলা ১৪২৫) উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে জেলা প্রশাসনের উদ্দ্যেগে জেলা কারেক্টরেট প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে জেলা স্টেডিয়াম মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পান্তা উৎসবের মধ্য দিয়ে জেলা বাসী বর্ষবরণ পালন করেন। র‌্যালিতে বাঙ্গালীর ঐতিহ্যবাহী গরুরগাড়ী, হাতি, পালকী, জেলে ও কামার-কুমার সস্প্রদায়সহ দেশীয় সংস্কৃতির বিভিন্ন দিক শোভা পায়।

পরে জেলা স্টেডিয়াম মাঠে আলোচনা সভা ও বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এমপি। এসময় মন্ত্রী সকলের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানান, এবং প্রধানমন্ত্রীর জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন নাহার লাইলী, পুলিশ সুপার আ.স.ম মাহতাব উদ্দিন, সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমদ, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নসহ জেলার বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বর্ষবরণ অনুষ্ঠানে মন্ত্রীর ব্যক্তিগত আর্থিক সহযোগীতায় প্রায় ৭ হাজার লোকের জন্য পান্তা, রুই মাছ, বর্তা ও মিষ্টির খাওয়ার আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..