শিরোনাম :
হবিগঞ্জে মাদকের বিশেষ অভিযান গ্রেফতার ৩৪ মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক স্থায়ী প্রতিনিধির সঙ্গে মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের সৌজন্য সাক্ষাৎ গায়ক বব ডিলানের একটি গিটারের নিলামে মূল্য উঠেছে অর্ধ মিলিয়ন ডলার। রাশিয়াজুড়ে ৭ হাজার ৪শ’ হেক্টরের বেশি বনাঞ্চলে দাবানল রফতানি উন্নয়ন তহবিলের ঋণসীমা বাড়লো ২০১৭ সালের তৃতীয় বর্ষ অনার্স বিশেষ পরীক্ষার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরণ ২৩ মে থেকে শুরু হ আরেকটি বড় অনুষ্ঠানে অনুপস্থিত সৌদি যুবরাজ মোহাম্মদ ভ্রাম্যমান আদালত ৪০০ মন আম ও ৪৮৬ কাদি কলা ধ্বংস করে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : আবুল মাল আবদুল মুহিত

নতুন বছর বরণের মাঝে হঠাৎ বৃষ্টি

দুপুর পর্যন্ত ঠা ঠা রোদ্দুরে ঘোরাঘুরি করতে হয়েছে। নতুন বছরকে বরণ করে নিতে সেজে-গুজে পরিবার পরিজনসহ ঘুরতে বেরিয়েছিলেন রাজধানীবাসী। তবে বিকেল শুরু হতেই আকাশে কিছুটা মেঘের ঘনঘটা দেখা দেয়। রোদ কমায় স্বস্তির নিঃশ্বাস ফেলেন ঘুরতে বের হওয়া মানুষ।

কিন্তু কিছুক্ষণের মধ্যেই সেই স্বস্তি রীতিমতো অস্বস্তিতে পরিণত হয়েছে। আজ শনিবার বিকেল নাগাদ কালবৈশাখী ঝড়, প্রবল বৃষ্টি আর সেই সঙ্গে শিলা পড়তে শুরু করে। ফলে পরিবারের সদস্যদের নিয়ে ঘর থেকে বের হওয়া মানুষকে প্রচণ্ড দুর্ভোগে পড়তে হয়।

বৃষ্টির কারণে শহরের বিভিন্ন স্থানে পানি জমে গেছে। হঠাৎ বৃষ্টির কারণে তৈরি হয়েছে প্রচণ্ড যানজটও।

এ ছাড়া শহরের বিভিন্ন বিনোদনকেন্দ্র যেমন আগারগাঁওয়ের বিমান জাদুঘর, শাহবাগের শিশুপার্ক, চিড়িয়াখানাসহ বিভিন্ন স্থানে শিশুদের নিয়ে বেড়াতে যাওয়া মানুষ পড়েছেন সবচেয়ে বিপাকে। এসব কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ ছাউনি না থাকায় অনেকেই ভিজতে বাধ্য হয়েছেন।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুস এনটিভি অনলাইনকে জানান, গত ৬ ঘণ্টায় রাজধানীতে ৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সেসময় ঢাকায় বাতাসের গতিবেগ ছিল প্রতি ঘণ্টায় ৪৪ কিলোমিটার। আরো দুই/এক ঘণ্টা বৃষ্টি চলতে পারে বলেও জানান তিনি।

এর আগে আজ সকালে প্রকাশিত সবশেষ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এ ছাড়া মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ওই পূর্বাভাসে সিলেট বিভাগের কিছু কিছু স্থানে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তবে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে আজ সন্ধ্যা পর্যন্ত কালবৈশাখী ঝড়ের কোনো পূর্বাভাস পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..