শিরোনাম :
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় পূর্ণ সংহতি প্রকাশ নেতাদের উন্নয়ন পেতে হলে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে: শিল্পমন্ত্রী ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন এড স্মিথ। জাপান উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় দেশে ফিরেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি ঝালকাঠিতে কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ ইয়াবাসহ যাত্রাবাড়ীতে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার গ্রেফতার ৫ রানী দ্বিতীয় এলিজাবেথের সাথে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

বিশ্ব স্বাস্থ্য দিবস-২০১৮ পালিত

যশোর : ‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা : সবার জন্য সর্বত্র’ এ প্রতিপাদ্য নিয়ে সারা বিশ্বের সাথে একযোগে যশোরেও সরকারি ও বেসরকারিভাবে দিবসটি পালিত হয়েছে।
যশোর জেলা প্রশাসন, সিভিল সার্জন কার্যালয় ও বিভিন্ন বেসরকারি সংস্থার উদ্যোগে সকাল সাড়ে ৯টায় কালেক্টরেট চত্বর থেকে বর্ণাঢ্য প্রচার শোভাযাত্রা বের হয়। বাদ্যের তালে তালে বেলুন ফেস্টুন উড়িয়ে এ শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার কালেক্টরেট প্রাঙ্গণে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পরিবার পরিকল্পনা বিভাগের যশোরের সহকারী পরিচালক সিদ্দিকুর রহমান, ডেপুটি সিভিল সার্জন হারুণ অর রশীদ।
শরীয়তপুর : ‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা, সবার জন্য সর্বত্র’Ñ এ প্রতিপাদ্য নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব স্বাস্থ্য দিবস-২০১৮ পালিত হয়েছে।
শনিবার সকাল ১০টায় দিবস শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি র‌্যালি বের হয়ে সিভিল সার্জনের কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালি শেষে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডা. মো. খলিলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আব্দুল্লাহ, আবাসিক চিকিৎসক ডা. শেখ মোস্তফা খোকন, সিনিয়র সহকারী পুলিশ সুপার তানভীর হায়দার প্রমুখ।
র‌্যালি ও আলোচনা সভায় স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা অংশগ্রহণ করেন।
নওগাঁ : জেলায় র‌্যালি ও আলোচনাসভার মধ্যদিয়ে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত এ উপলক্ষে গৃহিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় সিভিল সার্জন অফিস চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালির নেতৃত্ব দেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য মো. আব্দুল মালেক। র‌্যালিটি শহরের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সিভিল সার্জন অফিসে এসে শেষ হয়।
পরে সিভিল সার্জনের সভাকক্ষে আয়োজিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন সিভিলসার্জন ডা. মো. মোমিনুল হক। ‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা : সবার জন্য সর্বত্র’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. রওশন আরা খানম এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. রাশিদুল হক।
বরগুনা : জেলায় শনিবার র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে শহরে র‌্যালি শেষে হাসপাতাল মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেনÑ বরগুনা জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান।
সভাপতিত্ব করেনÑ সিভিল সার্জন ডা. হুমায়ূন হাসান খান শাহীন। আলোচনা করেনÑ বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সোহরাব উদ্দিন, বরগুনা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন মনোয়ার, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুস সালাম, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন মিরাজ, বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি মনির হোসেন কামাল ও অন্বেষার নির্বাহী পরিচালক শামসুদ্দিন খান।
নড়াইল : ‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা : সবার জন্য সর্বত্র’Ñ এ প্রতিপাদ্য নিয়ে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে শনিবার জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে র‌্যালি, আলোচনা সভা ও শিশু স্বাস্থ্য প্রদর্শনীর আয়োজন করা হয়। এ উপলক্ষে সদর হাসপাতাল চত্বর থেকে র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়।
পরে সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে সিভিল সার্জন ডা. আসাদুজ্জামান মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী।
এ সময় আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো. শামসুল আলম, পৌর সভার প্যানেল মেয়র রেজাউল বিশ্বাস, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জসিমউদ্দিন হাওলাদার, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আলমগীর সিদ্দিকী, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মশিউর রহমান বাবু প্রমুখ।
জয়পুরহাট : ‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা : সবার জন্য সর্বত্র’Ñ এ প্রতিপাদ্য সামনে রেখে র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে জেলায় বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে।
আজ শনিবার জয়পুরহাট রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে র‌্যালী শুরু হয়ে নাসিং ইনস্টিটিউটে শেষ হয়। নার্সিং সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সিভিল সার্জন ডা: হাবিবুল আহসান তালুকদার সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ইশরাত ফারজানা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ মোবারক, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার চৈতী রায় প্রমূখ। আলোচনা শেষে বিশ্ব স্বাস্থ্য দিবস পালন উপলক্ষে শিশুদের জন্য আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার প্রদান করা হয়।
কুড়িগ্রাম : ‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা : সবার জন্য সর্বত্র’ প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও স্বাস্থ্য মেলা, র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে
শনিবার দুপুরে সিভিল কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে জেনারেল হাসপাতালে এসে শেষ হয়। র‌্যালি শেষে স্বাস্থ্যমেলা ডক্টরস ক্লাব মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন।
এ সময় কুড়িগ্রাম সিভিল সার্জন ডা.আমিনুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো.জাফর আলী, পুলিশ সুপার মেহেদুল করিম,প্রেসক্লাব সভাপতি এড আহসান হাবীব নীলু প্রমুখ।
হবিগঞ্জ : ‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা-সবার জন্য সর্বত্র’Ñ প্রতিপাদ্যকে সামনে রেখে হবিগঞ্জে পালিত হয়েছে বিশ^ স্বাস্থ্য দিবস। এ উপলক্ষে শনিবার বেলা ১১টায় জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে একটি র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল প্রাঙ্গণে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির।
আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রথীন্দ্র চন্দ্র দেবের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল ও ডা. মো. মুখলিছুর রহমান উজ্জ্বলসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং বিভিন্ন বেসরকারি হাসপাতালের চিকিৎসকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..