রাজিব হোসেনকে সরকারি চাকরি দেয়া হবে : মোহাম্মদ নাসিম

সড়ক দুর্ঘটনায় হাত হারানো রাজিব হোসেনকে সরকারি চাকরি দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘রাজীব মা-বাবা হারানো এতিম। এ কারণে সরকার তার যাবতীয় চিকিৎসার খরচ বহন করবে। তার আরও দুই ভাইয়ের ভবিষ্যতের দিকটি খেয়াল রেখে রাজিব সুস্থ হলে তাকে সরকারি চাকরি দেয়া হবে।’
স্বাস্থ্যমন্ত্রী আজ বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপতালে দুই বাসচাপায় হাত হারানো রাজিব হোসেনকে দেখতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন। হাত হারানো রাজিব তিতুমীর কলেজের স্নাতকের ছাত্র।
মঙ্গলবার (৩ এপ্রিল) দুপুরে রাজধানীর কাওরান বাজারে সার্ক ফোয়ারার সামনে দুই বাসের চাপায় রাজিব হোসেন নামে এক ছাত্রের হাত বিচ্ছিন্ন হয়ে যায়। আহত অবস্থায় প্রথমে তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নেয়া হয়। সেখানে হাতের অপারেশন করার পর বুধবার (৪ এপ্রিল) বিকেলে উন্নত চিকিৎসার জন্য রাজিবকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়।
মোহাম্মদ নাসিম বলেন, দুর্ঘটনায় রাজিবের ডান হাত চলে গেছে। তার মাথায় ইনজুরি আছে। অবস্থা খারাপ হওয়ায় তাকে বুধবার রাত সাড়ে ১২টার সময় আইসিইউতে নেয়া হয়। রাজিবের সুচিকিৎসা চলছে। আশা করছি সে পরিপূর্ণ সুস্থ হয়ে উঠবে।
তিনি বলেন, রাজিব সুস্থ হওয়ার পর মেডিকেল বোর্ড যদি মনে করে, তার হাত পুনঃস্থাপন করা যাবে, তাহলে সরকারের পক্ষ থেকে এ ব্যবস্থাও নেয়া হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের সড়ক দুর্ঘটনাগুলো দুঃখজনক। এগুলো সম্পূর্ণ আইনের আওতায় এনে দোষিদের বিচারের ব্যবস্থা করা হবে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, তার অবস্থা এখনো আশঙ্কামুক্ত নয়। এ কারণে তার সিটিস্ক্যান করানো হবে।
এ সময়ে রাজশাহীর সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বার্ন ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

     এই ক্যাটাগরীর আরো খবর..