রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখতে টিসিবি খোলা বাজারে সাশ্রয়ী দরে পণ্য সামগ্রী বিক্রি করবে

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে আসন্ন রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখতে টিসিবি খোলা বাজারে সাশ্রয়ী দরে পণ্য সামগ্রী বিক্রি করবে।
আজ কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ কথা জানানো হয়।
কমিটির সদস্য বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন,মো. ছানোয়ার হোসেন, লায়লা আরজুমান বানু এবং মোহাম্মদ হাছান ইমাম খাঁন সভায় অংশ গ্রহণ করেন।
ইপিবির ফান্ড ও ট্যারিফ কমিশনের কার্যক্রম সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় জানানো হয়, আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে টিসিবির পরিকল্পনা অনুয়ায়ী চিনি ২ হাজার মে. টন, মশুর ডাল ১ হাজার ৫শ’ মে. টন, তেল ১ হাজার মে. টন বা ১০ লাখ ৮৬ হাজার ৯৫৭ লিটার, ছোলা ১ হাজার ৯৫৫ মে. টন এবং খেজুর ১শ’ মে. টন ক্রয়ের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
সভায় বলা হয় অস্ট্রিলিয়া হতে আমদানকৃত ছোলা ও মশুর ডাল অতি দ্রুত চট্টগাম বন্দরে এসে পৌঁছবে এবং তা খালাস করে টিসিবির সকল আঞ্চলিক কার্যালয়গুলোতে গুদামজাত করা হবে এবং রমজান উপলক্ষ্যে সকল বিভাগীয় ও জেলা শহরগুলোতে ১৮৭টি ট্রাক এর মাধ্যমে টিসিবির পণ্য ভোক্তাসাধারণের নিকট বিক্রয় করার পরিকল্পনা রয়েছে। ডিলারের মাধ্যমে ভোক্তাসাধারণের নিকট সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য সরবরাহ করা হবে।
সভায় জানানো হয় রমজান মাসে পন্যসামগ্রীর মূল্য যেন স্থিতিশীল থাকে সে ব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মনিটরিং ব্যবস্থা জোরদারকরণে নিয়মিত বাজার তদারকি কার্যক্রম জোরদার করবে।
সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, টিসিবির চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

     এই ক্যাটাগরীর আরো খবর..