শিরোনাম :
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় পূর্ণ সংহতি প্রকাশ নেতাদের উন্নয়ন পেতে হলে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে: শিল্পমন্ত্রী ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন এড স্মিথ। জাপান উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় দেশে ফিরেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি ঝালকাঠিতে কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ ইয়াবাসহ যাত্রাবাড়ীতে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার গ্রেফতার ৫ রানী দ্বিতীয় এলিজাবেথের সাথে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

জিডিপির প্রবৃদ্ধি হবে ৭.৬৫ শতাংশ। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ

চলতি অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি হবে ৭.৬৫ শতাংশ। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ। ১০ মাসের পরিসংখ্যান বিশ্লেষণ করে এটি নিশ্চিত হয়েছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো – বিবিএস। একই সাথে ব্যুরো জানিয়েছে, এখন দেশের মানুষের মাথাপিছু আয় ১৭৫২ ডলার।

সকালে, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক সভায় প্রধানমন্ত্রীকে এ বিষয়ে অবহিত করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ অর্জনের জন্য দেশবাসীকে ধন্যবাদ জানান শেখ হাসিনা। সকালে, একনেক সভায় আলোচনা শুরু হয় ১০টি প্রকল্প নিয়ে।

পরিকল্পনা কমিশন জানায়, ফোর লেন হচ্ছে এলেঙ্গা-জামালপুর সড়ক। তারপরই এটি এশিয়ান হাইওয়ে ও সাসেক নেটওয়ার্কে যুক্ত হবার উপযোগী হবে। এ সংক্রান্ত ৪৮৯ কোটি টাকার প্রকল্প আজ উপস্থাপন করা হয়েছে।

প্রথম দফায় ১৪৭ কিলোমিটার সড়কের অর্ধেক চার লেনের আওতায় আসছে। এটি তৈরি হলে বঙ্গবন্ধু সেতু দিয়ে কৃষি ও শিল্পপণ্য পরিবহন ও বাজারজাত সহজ হবে। এর বাইরে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন প্রকল্প নিয়ে আলোচনা চলছে একনেক সভায়। সভায় উন্নয়শীল দেশের কাতারে নাম লেখানোয় সকলকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..