শিরোনাম :
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় পূর্ণ সংহতি প্রকাশ নেতাদের উন্নয়ন পেতে হলে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে: শিল্পমন্ত্রী ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন এড স্মিথ। জাপান উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় দেশে ফিরেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি ঝালকাঠিতে কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ ইয়াবাসহ যাত্রাবাড়ীতে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার গ্রেফতার ৫ রানী দ্বিতীয় এলিজাবেথের সাথে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

স্বাধীনতা দিবসে তৌকীরের বিশেষ নাটক ‘সাহস’

জনপ্রিয় অভিনেতা তৌকীর আহমেদ সম্প্রতি অভিনয় করলেন স্বাধীনতা দিবসের বিশেষ নাটক ‘সাহস’ এ। ফেদারম্যান মিডিয়া প্রযোজিত ও ওয়াহিদ পলাশ পরিচালিত এই নাটকটির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গুঞ্জন রহমান। রাজশাহীর বীর মুক্তিযোদ্ধা বরজাহানের মুখে শোনা সত্য ঘটনা অবলম্বনে রচিত ও নির্মিত হয়েছে ‘সাহস’ নাটকটি। আসছে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসে বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙায় রাত ৯টায় প্রচার হবে নাটকটি। নাটকটির গল্পে দেখা যাবে ১৯৭১ সালে জাহিদ (তৌকীর আহমেদ) যুদ্ধে যেতে পারেনি। সে তখন রাজশাহী মেডিকেল কলেজের ইন্টার্নির ছাত্র।

তার সহপাঠীদের অনেকেই সীমান্ত পেরিয়ে পশ্চিমবঙ্গে চলে যায় যুদ্ধের ট্রেনিং নিতে। জাহিদ থেকে যায়। একদিন সে হোস্টেল থেকে বাইরে আসে। সেখানে দোকানদার মকবুল (নরেশ ভূঁইয়া)কে পায়। তার সঙ্গে জাহিদের বিভিন্ন বিষয় নিয়ে কথা হতে থাকে। একটা সময় জনশূন্য ক্যাম্পাসে ক্যান্টিন বয় শাহাব আসে। আর কাউকে না পেয়ে জাহিদকে মিলিটারি ক্যাম্পে নিয়ে যেতে চায়। হোস্টেলের সামনে এসে দাঁড়ায় জীপ। কিছু বুঝে ওঠার আগেই জাহিদকে তুলে নেয়া হয় সেই জীপে। আর বলা হয়, জাহিদকে তাদের দরকার। তাদের বাহিনীর যে ডাক্তার ছিলেন, তিনি ফিরে গেছেন। রিপ্লেসমেন্ট এখনো এসে পৌঁছায়নি। আপৎকালীন জাহিদকে তাই পালন করতে হবে আহতদের চিকিৎসার দায়িত্ব। হঠাৎ কী থেকে কী হয়ে যায়! এভাবেই এগিয়ে যায় গল্প। নাটকটিতে তৌকীর আহমেদ ছাড়াও অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, শাহাদাৎ হোসেন, শশাঙ্ক সাহা, চারু সাইফুল, গুঞ্জন রহমানসহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..