শিরোনাম :
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় পূর্ণ সংহতি প্রকাশ নেতাদের উন্নয়ন পেতে হলে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে: শিল্পমন্ত্রী ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন এড স্মিথ। জাপান উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় দেশে ফিরেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি ঝালকাঠিতে কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ ইয়াবাসহ যাত্রাবাড়ীতে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার গ্রেফতার ৫ রানী দ্বিতীয় এলিজাবেথের সাথে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

সিলেটে শুরু হয়েছে ৪ দিনব্যাপী সিলেট চলচ্চিত্র উৎসব-২০১৮

রোববার থেকে শুরু হয়েছে ৪ দিনব্যাপী সিলেট চলচ্চিত্র উৎসব-২০১৮। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে দ্বিতীয়বারের মতো এ আয়োজন চলবে আগামী ২১ মার্চ পর্যন্ত।
রোববার বিকেল ৫টায় প্রদর্শিত হয়েছে চলচ্চিত্র নির্মাতা মোর্শেদুল ইসলামের চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’। উৎসবে মোট ৯৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। এছাড়াও প্রদর্শিত হবে ৫টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।
বেলা ১১টায় কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন সিকৃবির ভারপ্রাপ্ত উপাচার্য ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। এ ছাড়া উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ডু, প্রফেসর ড. নির্মল চন্দ্র রায়, প্রফেসর ড. জীবণ কৃষ্ণ সাহাসহ আগত নবীন চলচ্চিত্র নির্মাতারা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।
অতিথিবৃন্দ আয়োজকদের সাধুবাদ জানিয়ে বক্তরা বলেন, সিলেট চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু হওয়ার পরে স্বল্পসময়ে আন্তর্জাতিক অঙ্গনে খুব ভাল সাড়া জাগিয়েছে। স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাতাদের জন্য অচিরেই এ উৎসব ভালো প্ল্যাটফর্ম হয়ে দাঁড়াবে।
প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত উৎসব প্রাঙ্গণে চলচ্চিত্র প্রদর্শিত হবে। স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ প্রদানে গত বছর থেকে যাত্রা শুরু হয় সিলেট চলচ্চিত্র উৎসবের। এবারের আসরে ১২২টি দেশ থেকে ২৮০৮টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়ে, এর মধ্যে ৯৭টি বাছাই করা হয়।
এবারের উৎসবে জুরি হিসেবে রয়েছেন- চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, চলচ্চিত্র নির্মাতা মুক্তাদির ইবনে সালাম, অভিনেতা মনোজ কুমার। উৎসবের উপদেষ্টা হিসেবে প্রথম আসরের মত এবারও আছেন উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র উৎসব পরামর্শকারী প্রেমেন্দ্র মজুমদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর..